আইপ্যাড জন্য প্রজ্বলন

অ্যাপলের নিজস্ব আইবুকগুলি (ফ্রি,) ই-রিডিং অ্যাপ্লিকেশনটি অনেক বেশি জনপ্রিয় হয়েছে আইপ্যাড ($ 699 সরাসরি,) ই-রিডিং অ্যাপ্লিকেশন, তবে আমাজন এর প্রতিদ্বন্দ্বী ই-বুক প্ল্যাটফর্মটিতে একটি বিনামূল্যে অ্যাপ্লিকেশন রয়েছে: আইপ্যাডের জন্য কিন্ডল। এটি স্বতন্ত্র সুবিধার সুযোগ দেয়, যেমন iBooks এর চেয়ে দশগুণ বেশি শিরোনাম এবং আইবুকগুলিতে পাওয়া কোনও বৈশিষ্ট্য নেই। নেপথ্যে, তার বইগুলি আপেলের তুলনায় আরও বেশি মালিকানাধীন, যা অন্ততপক্ষে খোলা ইপবুর মানদণ্ডে আসতে পারে।

আইপ্যাডের জন্য প্রজ্বলন: ই-বুকস পেতে এবং পড়তে

Kindle এর কোনও ইন্টিগ্রেটেড স্টোর নেই, তাই আমি ওয়েব ব্রাউজারটি চালু করতে এবং Amazon.com এ কিন্ডল শিরোনামগুলি কিনতে হয়েছিল। আইবুকগুলি আপনাকে দ্রুত দোকান এবং পাঠকের মধ্যে স্যুইচ করতে দেয়, এমন কিছু যা কিন্ডল সেটআপের সাথে সম্ভব নয়। কিন্ডল এর ​​বুকস্টোর iBooks এর চেয়ে বিষয় শ্রেণীকরণের একটি সূক্ষ্ম স্তর সরবরাহ করে। ইতিহাস, উদাহরণস্বরূপ, আফ্রিকা, প্রাচীন, এবং সামরিক হিসাবে 14 উপসাগরীয়। iBooks একটি সাধারণ “ইতিহাস” বিষয়শ্রেণীতে আছে।

আরো গুরুত্বপূর্ণভাবে, কিন্ডল স্টোর আইবুকের মতো প্রায় দশ গুণ শিরোনাম দেয়। অ্যাপল শুধুমাত্র কিন্ডল এর ​​450,000 এবং বার্নস ও নোবেলের 1 লাখ ইউবুকের তুলনায় “হাজার হাজার বই” দাবি করে (তার ২59 ডলার সরাসরি) ই-রিডার (এবং পিসি, ম্যাক, আইফোন, আইপড স্পর্শ এবং তার শীঘ্রই সফ্টওয়্যার পাঠকদের জন্য , আইপ্যাড খুব)।

নিউ কিন্ডল বই এবং নিউইয়র্ক টাইমস বস্টেলারদের 9.99 ডলার খরচ হয়েছে, তবে আপনি আইবুক এবং নুকের মূল্যের তুলনায় জনপ্রিয় দামগুলি $ 5.99 থেকে $ 12.99 মূল্যের মধ্যেও খুঁজে পেতে পারেন। আইপ্যাড বই পাঠকদের কেউ এখনো পত্রিকা এবং সংবাদপত্রের সাবস্ক্রিপশন অফার করে না, তবে একাডেমিক কিন্ডল এবং নুক ডিভাইসগুলি এই বৈশিষ্ট্যটিকে গর্বিত করে।

এছাড়াও দেখুন: গেমিং জন্য সেরা ভিপিএন

আইবুকের চেয়ে ভিন্ন, আইপ্যাডের জন্য কিন্ডল খোলা ইপবব ই-বুক ফর্ম্যাটকে সমর্থন করে না তাই আমি Google Books থেকে শিরোনাম ডাউনলোড করতে পারিনি। আইপ্যাডের প্রতিরক্ষা জন্য কিন্ডলে, এটির বইয়ের দোকানটি বিনামূল্যে জনসাধারণের ডোমেইনের শিরোনামগুলির একটি টন অফার করে।

না আইবুকস বা প্রজ্বলন যা বার্নস এবং নোবল নুকে করতে পারে, যা আপনাকে আপনার পাবলিক লাইব্রেরির ওয়েবসাইট থেকে বই ধার নিতে দেয়। তবুও, আপনি কোনও অ্যামাজন একাউন্টকে কিন্ডল সফটওয়্যার চালানোর জন্য ছয়টি ডিভাইসের সাথে যুক্ত করতে পারেন, তাই অন্যেরা তাদের হার্ডওয়্যারগুলিতে আপনার ই-বইগুলি পড়তে পারে।

আইপ্যাডের জন্য প্রজ্বলনটি আইবুকগুলির উপর একটি বড় সুবিধা রয়েছে যার মধ্যে আপনি কোনও প্ল্যাটফর্মের যে কোনও প্ল্যাটফর্ম যা কিন্ডল অ্যাপ্লিকেশানটি চালায় – আপনার ম্যাক, পিসি, আইফোন বা অবশ্যই একটি কিন্ডল পাঠক চালায়। এটি কিন্ডল এর ​​বেতার Whispersync সিস্টেমের সৌজন্যে আসে, যা আপনি বুকমার্ক (এবং বুকমার্ক) সিঙ্ক করার জন্য ব্যবহার করতে পারেন অন্যান্য সমস্ত ডিভাইসকে কিন্ডল সফ্টওয়্যার চালানো।

সংবাদপত্রের সাবস্ক্রিপশন একাধিক ডিভাইসে ভাগ করা যাবে না। আমি অ্যাপল কিছু সময়ে অন্যান্য প্ল্যাটফর্মের জন্য আইবুক অ্যাপ্লিকেশন তৈরি করবে আশা করি, কিন্তু এখন জন্য আইপ্যাড আপনার একমাত্র পছন্দ।

আইপ্যাডের জন্য কিন্ডল: ই-বই পড়া

আইপ্যাডের জন্য কিন্ডলটি ই-মেইলের পাঠক হিসাবে আইপ্যাড ব্যবহার করতে একই ধরণের ত্রুটিগুলি ভুগছে: আলোর কারণে বাইরে পড়ার অসুবিধা, ব্যাকলাইট LED স্ক্রিন থেকে চোখের পাত্রের সম্ভাব্যতা এবং কিছু অবস্থানের ক্ষেত্রে এটি যে আকার এবং উত্তোলনকে ধরে রাখে তা কঠিন। । তবে, আইপ্যাডের জন্য কিন্ডলগুলি এমন পদক্ষেপগুলি গ্রহণ করে যা আইবুকগুলি ব্যবহারকারীকে সাদা পাঠ্য সহ কালো পটভূমিতে প্রদর্শনের পরিবর্তন করে চোখের পলকে আলাদা করতে দেয় না (যা কিছু বহন করতে সহজতর হতে পারে)।

অ্যাপ্লিকেশনটি আইবুকের সুন্দর পৃষ্ঠা-পাল্টা অ্যানিমেশনটিকে সদৃশ করতে পারে, যদিও এটি ডিফল্টভাবে বন্ধ থাকে এবং এর মাধ্যমে শেষ পৃষ্ঠাটির কালি রক্তপাত দেখানোর সামান্য বিস্তারিত অভাব থাকে। বিপরীত পাঠ্য দর্শনের পাশাপাশি শুধু উল্লেখ করা হয়েছে, আমি আরও বইয়ের মত চেহারাটির জন্য পশ্চাদপসরণটি বন্ধ করে দিতে পারি এবং যেমন আইবুকগুলিতে, আপনি যেকোনো ডিভাইসের ফন্টগুলি থেকে চয়ন করতে পারেন, আপনার স্বাদে পাঠ্যের আকার সামঞ্জস্য করতে পারেন , এবং ব্যাকলাইট উজ্জ্বলতা সামঞ্জস্য।

আইবুকগুলিতে পাওয়া যায় এমন আরেকটি বৈশিষ্ট্য আইপ্যাডের স্ক্রিনের উপরে অবস্থিত স্ট্যাটাস বারটি লুকানোর ক্ষমতা যা আপনার ওয়্যারলেস সিগন্যাল এবং ব্যাটারি লাইফ সম্পর্কে আপনাকে বলছে: আমি সত্যিই কৃতজ্ঞ যে এটি কীভাবে ইমিউরিভ, বিচ্যুতি মুক্ত বই পড়ার অভিজ্ঞতা দেয়। বুকিং, অধ্যায় এবং ফন্ট সেটিংসগুলির জন্য মেনু অপশনগুলির পাশাপাশি একটি সহজ আঙুলের ট্যাপ স্ট্যাটাস প্রদর্শন করে।

তবে আইবুকগুলিতে নিজস্ব কয়েকটি কৌশল রয়েছে যা আইপ্যাডের জন্য কিন্ডল মেলে না, রঙের চিত্রগুলি সম্ভবত সবচেয়ে বড়, বিশেষত পাঠ্যপুস্তক বা শিশুদের বইগুলির মতো বিষয়গুলির জন্য প্রয়োজনীয়। আইপ্যাডের জন্য কিন্ডল থেকে অনুপস্থিত আরেকটি জটিল বৈশিষ্ট্য আইবুকে অভিধানে তৈরি করা হয়েছে, এটি উল্লেখযোগ্য কারণ এটি শারীরিক প্রজ্বলিত ই-রিডারের বৈশিষ্ট্য। অ্যাপল এই সহায়ক সরঞ্জামগুলির সাথে একটি ভাল কাজ করেছে, এবং আমি আশা করি তারা কিন্ডল সফটওয়্যারটিতে অনুপস্থিত একমাত্র কারণ অ্যাপটির নতুনত্ব।

আইপ্যাড জন্য জ্বালা: রায়

আপনি যে বইটি সন্ধান করছেন সেটি আপনি খুঁজে পাচ্ছেন না, কোনও পাঠক ডোড্যাড আপনাকে সাহায্য করতে যাচ্ছে। আইপ্যাডগুলির জন্য প্রায় 10 গুণ বই পাওয়া গেলে, আইপ্যাডের জন্য কিন্ডলটি আইবুকগুলিতে আসল নির্বাচন সুবিধা লাভ করেছে, তবে বার্নস অ্যান্ড নোবেল এমনকি এটি দ্বিগুণ করে এবং পাবলিক লাইব্রেরি বইগুলি ধারার জন্য সমর্থন যোগ করে। বড় বই নির্বাচনের পাশাপাশি,

আইপ্যাডের জন্য কিন্ডল আইবুকগুলিতে কয়েকটি সুবিধা দেয়, বিশেষত এর বিপরীত পাঠ্য দৃশ্য এবং আইপ্যাড স্ট্যাটাস বার লুকানোর ক্ষমতা। যদি আপনার আইপ্যাডের জন্য ই-রিডারে এখন সিদ্ধান্ত নিতে হয় (এবং রঙের চিত্র বা বিল্ট-ইন অভিধানের প্রয়োজন হয় না), আমি আবার চাইতার অনেক বড় নির্বাচন এবং niceties পড়া জন্য আইপ্যাড জন্য Kindle প্রশংসা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *